Apply Now

Register | Login

পুরস্কার বিস্তারিত

“এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতা” সম্পর্কে বিস্তারিত আলোচনা

ডিজাইন পুরস্কার সংক্ষেপে


Vision, Mission, Action

“এ ডিজাইন পুরস্কার” কি?

“এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতা” বিশ্বের বৃহত্তম নকশা প্রতিযোগিতা যেখানে নকশাকারদের সেরা নকশা, নকশার ধারনা, তাদের পন্য এবং তাদের কাজের মানের উপর ভিত্তি করে পুরস্কৃত করা হয়। সারা বিশ্বের প্রতযোগিদের জন্য উন্মুক্ত এই প্রতযোগিতা প্রতি বছর একবার করে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় অংশ গ্রহনের জন্যেএইখানে দুই ভাবেই, বাস্তব ধর্মী বা ধারনার উপর ভিত্তি করে নকশা জমা দেয়া যায়। বিশ্বের নকশা শ্বিল্পকে সহায়তা করার পাশাপাশী এই প্রতিযোগীতার অন্যতম উদ্দেশ্য হলো বিজয়ী প্রতিযোগীকে প্রচার ও প্রসারের মাধ্যমে ভবিষ্যতে গুনগত এবং মান সম্মত নকশা বের করে আনা।

পুরস্কারের শ্রেণীবিভাগঃ

কয়েকটি ভাগে এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতার পুরস্কার দেয়া হয়। প্রতিটি ভাগে একটি বিষদ আলোচনার পরে একজন বিচারক বিভিন্ন বিষয়ের উপরে নম্বর প্রদান করেন। পুরো প্রতিযোগীতা ৪টি ভাগে বিভক্ত করা যেতে পারে। ১. কারখানার নকশা প্রতিযোগিতা ২.গ্রাফিক্সের নকশা প্রতযোগীতা ৩. স্থাপত্য এবং ইন্টেরিয়র নকশা প্রতিযোগীতা ৪. কলা এবং প্রকৌশল নকশা প্রতিযোগীতা এইখানে পুরো প্রতিযোগীতার নকশার একটি তালিকা পাবেন। এখানে.

কিভাবে আবেদন করবেন?

এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতাইয় আবেদন করা খুবই সোজা। নিচের ধাপগুলো অনসরণ করে যে কেউ আবেদন করতে পারবেন। আপনাকে শুধুমাত্র রেজিষ্টার করে এবং লগ ইন করে এ ডিজাইন পুরস্কারের ওয়েব সাইটে ঢুকতে হবে। এর পর ভিতরে “কন্ট্রোল প্যানেলে” ঢুকে আপনার নকশা বা প্রজেক্টটি জমা দিতে হবে।

 

নিচের ধাপ গুলো অনুসরণ করঃ
১. নিবন্ধন
২. লগ ইন
৩. নকশা প্রবেশ করাও
৪. মনোনয়ন

বিজয়ীদের জন্যে প্রদানকৃত সুবিধাঃ

• তাদের নকশা প্রচারের সুযোগ • প্রেস রিলিজ প্রস্তুত করে দেওয়া • বিভিন্ন ম্যাগাজিনের সাথে যোগাযোগ করে দেওয়া • বিজয়ী ট্রফি • বিজয়ী সার্টিফিকেট • বিজয়ীদের নকশা প্রদর্শনী ব্যবস্থা • ভালো নকশাকে চিহ্নিত করে প্রচারের ব্যবস্থা • অংশগ্রহনকারীর সার্টিফিকেট • বাতসরিক “ইয়ার বুক” প্রকাশ • বিজয়ী নকশার বিক্রয় সুবিধা • বিজয়ী নকশাকে বিক্রয়যোগ্য তালিকাতে স্থান প্রদান • বিশ্ব র্যারঙ্কিং তালিকাতে জায়গা প্রদান • ব্যবসার জন্যে বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান। . পুরস্কার বিজয়ীদের 'সুবিধা সম্পর্কে জানুন.

অংশগ্রহনের জন্যে ফীসঃ

“এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতা” তে অংশগ্রহন করতে চাইলে প্রতি একটি নকশা জমা দিতে একটি নির্দিষ্ট অংশের টাকা জমা দিতে হবে। এউ টাকার পরিমান নকশা জমা দেবার তারিখের উপর নির্ভর করে। আপনি যদি আগেই নকশা জমা দেন তাহলে কম টাকা লাগবে আর যদি পরে জমা দেন তাহলে বেশি টাকা লাগবে। লাগবে। তবে অন্যান্য নকশা প্রতিযোগিতায় আপনি বিজয়ী হলে যেমন আরো অন্যান্য ফীস দিতে হয় এইখানে সেই রকমকোনো ফীস আর দিতে হবে নাহ ফি এবং পেমেন্ট.

বিভিন্ন কোম্পানীএবং পেশাদারদের জন্যেঃ বিভিন্ন কোম্পানীর পক্ষ থেকে সস্বাভাবিকের তুলনায় কম অর্থে অনেকগুলো নকশা প্রতিযোগিতার জন্যে জমা দেয়া যাবে।

ছাত্র এবং নতুনদের জন্যেঃ: যারা এখনো ছাত্র কিংবা এই ক্ষেত্রে নতুন নকশাকার তাদের জন্যে বিভিন্ন রকম ছাড় এবং কিছু ক্ষেত্রে যেমন( এওয়ার্ড স্কলারশিপ, নকশা প্রচার অনুষ্ঠান) বিনামূল্যে নকশা জমা দেয়ার ব্যবস্থা আছে।

আরো জানুন

“এ ডিজাইন পুরস্কার এবং প্রতিযোগিতা” সম্পর্কে আরো

 

বিস্তারিত জানুনঃ
১. বিচারক
২. বিজয়ী
৩. শেষ সীমা
৪. মনোনয়ন

৫. নিয়মাবলী
৬. দ্বায়িত্ব
৭. যোগাযোগ
৮. নিবন্ধন
৯. পুরস্কারের শ্রেনীবিভাগ
১০. প্রকাশনা

১১. আয়োজক
১২. পুরস্কারের ট্রফি
১৩. বিজয়ীর জিনিস পত্র
১৪. প্রচারের জিনিসপত্র
১৫. প্রশ্ন

দয়া করে মনে রাখবেন, এ 'ডিজাইন পুরস্কার প্রতিযোগিতা, প্রতিযোগিতার ধাপসমূহ, পদ এন্ট্রির জন্য শর্ত, পুরস্কারে  অংশগ্রহণকারীদের সাথে যোগাযোগ এবং অনুষ্ঠান সম্পর্কিত আরও তথ্য শুধুমাত্র ইংরেজিতে উপলব্ধ। সেজন্যে পুরস্কারের জন্য আবেদন করার সময় আমরা আপনাকে উপদেশ দিবো যে, আপনি একজন অনুবাদক অথবা একজন ইংরাজি ভাষাভাষী সহকারী কে কাজে নিয়োগ দেন যে কিনা আপনাকে আপনার কাজগুলো সঠিকভাবে মনোনয়ন করতে সাহায্য করবে।

----Register----